পাখির ভালবাসা
- কাজী আনিসুল হক ২৯-০৪-২০২৪

নষ্ট মনের কষ্ট দিয়ে লিখে ছিলাম কবিতা,
সেই কবিতা সাক্ষি হয়ে পাপকে দিলো পূর্নতা
বহুদিনের ক্লান্ত পথিক খুজে বেড়ায় আশ্রয়
ভালবাসার ছন্দ পতন করে শুধু অভিনয়।

মনের পাখি তারে ডাকি;কাটছে আমার বেলা
ধরতে গেলে দিচ্ছে উরাল;করছে আমায় হেলা
সেই পাখির হলুদ বরন মায়াবী তার চোখ
পূর্ন চাঁদের উন্মাদনায় পাগল করা মুখ।

স্বপ্ন তুলির রঙ্গ ছড়িয়ে আঁকছি তাহার দেহ
জানিয়ে দিও সেই পাখিটার, দেখা পেলে কেহ।
যত্ন করে রাখবো তারে আমার হৃদয় মাঝে
ভালবাসার গল্প বুনে, নিত্য নতুন সাজে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।